কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখতে  দু’পাড়ে লক্ষাধিক মানুষের ঢল

October 21, 2024,

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী এ নৌকা বাইচ প্রতিযোগীতা উপভোগ করতে নদীর দুই পাড়ে সমাগম ঘটে প্রায় লক্ষাধিক মানুষের।

রোববার ২১ অক্টোবর বিকেলে দর্শকদের করতালি আর বাদ্যযন্ত্রের ধ্বনি ও বৈঠার তালে তালে অনন্য ঢেউ খেলে কুশিয়ারা নদী তীরের মানুষের মধ্যে। ঢোল ও তবলার তাল, আর বৈঠার স্পন্দনের মুহুর্মুহু তরঙ্গ দর্শকের মনে আনন্দের ঢেউ তোলে।

শেরপুরে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে বিভিন্ন দূরদূরান্ত থেকে ছুটে আসেন মানুষ। মৌলভীবাজার জেলার শেরপুরের হামরকোনা গ্রামবাসীর আয়োজনে অনুষ্ঠিত এ নৌকা বাইচ প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন স্থান থেকে ১৪ টি নৌকা অংশ নেয়। অংশগ্রহনকারী নৌকার মধ্যে ৪টি নৌকাকে বিজয়ী ঘোষনা করা হয়।

নৌকা বাইচ প্রতিযোগীতার ফাইনাল রাউন্ড শেষে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সাবেক সংসদ সদস্য ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

প্রথম পুরষ্কার (মটর সাইকেল) অর্জন করে মৌলভীবাজারের রাজনগরের শাহ্ মোস্তফার তরী, ২য় পুরস্কার (ফ্রিজ) অর্জন করে মৌলভীবাজারের রাজনগরের শাহ্ পরানের তরী, ৩য় পুরস্কার (এলইডি টিভি) অর্জন করে শেরপুর হামরকোনা গ্রামের কুশিয়ার তরী ও ৪র্থ পুরস্কার (মোবাইল হেন্ডসেট) অর্জন করে সিলেটের উসমানী নগরের কানাই শাহ্ তরী।

মো: কর্নেল আহমদের সভাপতিত্বে ও  মুদরত আহমদ ও সাজন আহমদের যৌথ সঞ্চালনায় প্রতিযোগিতায় বিশেষ অতিথি ছিলেন খলিলপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু মিয়া চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি এম এ মুকিত, বদরুল আলম, হেলু মিয়া, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মো: ফখরুল ইসলাম পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মমসাদ আহমদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মারুফ আহমদ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, জেলা স্বেচ্চাসেবক দলের যুগ্ম আহবায়ক, ইছহাক আহমদ চৌধুরী মামনুন, আমিরুল ইসলাম সাহেদ, মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্রদলের আহবায়ক জনি আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছুরুক আলম, খালেদ আহমদ নসির মিয়া প্রমুখ।

নৌকা বাইচ প্রতিযোগীতা দুপুর ২টা থেকে শুরু হয় এবং সন্ধ্যা পর্যন্ত চলে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com