বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে উফশি জাতের ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ

July 6, 2024,

আব্দুর রব॥ বড়লেখা উপজেলার ১৭০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আমন ধানের উফশি জাতের বীজ ও রাসায়নিক সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ। ২০২৩-২৪ অর্থবছরের খরিফ-২/২০২৪-৫ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় এসব উন্নত জাতের বীজ ও সার বিতরণ করা হয়।
বৃহস্পতিবার ৪ জুলাই বিকেলে প্রধান অতিথি হিসেবে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি। এ উপলক্ষে আয়োজিত সভায়ও তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।
উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈমের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাশেদুজ্জামান বিন হাফেজের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মনোয়ার হোসেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আজির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবিদুর রহমান, প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক ইকবাল হোসেন স্বপন, দক্ষিণভাগ উত্তর ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দিন প্রমুখ।
প্রতিজন কৃষককে ১ বিঘা জমিতে আমন ধান চাষের জন্য বিনামূল্যে ৫ কেজি ধান বীজ, ১০ কেজি ডিএমপি সার, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com