বড়লেখায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা

October 23, 2024,

আব্দুর রব : বড়লেখায় ‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়কক চাই (নিসচা)’র যৌথ উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উপলক্ষে মঙ্গলবার দুপুরে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউএনও নাজরাতুন নাঈমের সভাপতিত্বে ও নিসচা সভাপতি তাহমীদ ইশাদ রিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী প্রীতম সিকদার জয়, থানার ওসি আব্দুল কাইয়ুম, প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুর রব, প্রেসক্লাবের সাবেক সভাপতি অসিত রঞ্জন দাস, ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, নিসচা’র সিনিয়র সহ-সভাপতি মার্জানুল ইসলাম, আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আইনুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনে প্রিয়তমা সহধর্মিণী জাহানারা কাঞ্চনকে সড়কে হারিয়ে সেই শোককে শক্তিতে পরিণত করে গড়ে তোলেন নিরাপদ সড়ক চাই সামাজিক আন্দোলন। ‘সড়ক দুর্ঘটনা’ নিছক নিয়তি নয়, এটা মানবসৃষ্ট একটি ব্যাধি। এই ব্যাধি থেকে পরিত্রাণের জন্যই একলা ডিসেম্বর ১৯৯৩ সালে ‘নিরাপদ সড়ক চাই’  সামাজিক আন্দোলনের জন্ম হয়েছে।

জাতীয় সামাজিক সংগঠন নিসচার কার্যক্রম কারো বিরুদ্ধে নয়, এটা সামাজিক সংগঠন। সমাজের সকলকে নিয়ে নিসচা আন্দোলন করে যাচ্ছে। সকলের সহযোগিতা নিয়েই বাংলাদেশকে সড়ক দুর্ঘটনামুক্ত রাখতে নিসচা কর্মীরা অঙ্গীকারবদ্ধ।

এসময় সড়ক দুর্ঘটনারোধে শৃঙ্খলা ফেরাতে নিসচা নেতৃবৃন্দদের নিয়ে সড়ক নিরাপত্তা কমিটি ও আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় অন্তর্ভুক্ত করার আশবাদ ব্যক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এদিকে দুপুর ১২ টায় নিসচা বড়লেখা উপজেলা শাখার উদযাপন কমিটির আহ্বায়ক আব্দুল আজিজের সভাপতিত্বে ও সদস্য সচিব জমির উদ্দিনের পরিচালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com