বড়লেখার সুড়িকান্দি জামেয়া মাদ্রাসা ১৮ বছর পর স্থায়ী ক্যাম্পাসে

August 28, 2024,

আব্দুর রব : দীর্ঘ দেড় যুগ পর স্থায়ী ক্যাম্পাসে যাত্রা শুরু করেছে বড়লেখার সুড়িকান্দি জামেয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা। সোমবার, ২৬ আগস্ট মাদ্রাসার নিজস্ব ভূমিতে জাতীয় পতাকা উত্তোলন ও পিটির মাধ্যমে পাঠদান কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, ২০০৬ সালে অস্থায়ী ভূমিতে সুড়িকান্দি জামেয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার পাঠদান কার্যক্রম শুরু হয়। শুরু থেকেই শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে ভালো ফলাফল করে প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখছে। বর্তমানে এ প্রতিষ্ঠানে ৩ শতাধিক শিক্ষার্থী রয়েছে। তাদের পাঠদানে নিয়োজিত রয়েছেন সুপারসহ ১৫ জন শিক্ষক।

সোমবার, ২৬ আগস্ট মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহমান বলাই ও মাদ্রাসার সুপার মোস্তাক আহমদ এবং শিক্ষকবৃন্দের উপস্থিতিতে স্থায়ী ও নতুন ক্যাম্পাসে প্রশাসনিক কার্যক্রম ও পাঠদানের যাত্রা শুরু হয়।

মাদ্রাসা কর্তৃপক্ষ জানান, ইসলামী ও আধুনিক  শিক্ষার সমন্বয়ে একটি নির্ভরযোগ্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হলো সুড়িকান্দি জামেয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা। প্রতিবছর সমাপনী, জেডিসি, দাখিল ও সরকারি-বেসরকারি মেধাবৃত্তি পরীক্ষায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়ে ভালো ফলাফল অর্জন করছে। নতুন এই ক্যাম্পাসে দ্রুত একাডেমিক ভবন নির্মাণের পরিকল্পনা আছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com