বিভাগের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক শ্রীমঙ্গলের ইনাম উল্লা

October 23, 2024,

শ্রীমঙ্গল প্রতিনিধি : প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এ সিলেট বিভাগের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন শ্রীমঙ্গল উপজেলার মোঃ ইনাম উল্লা খান। বিভাগীয় কমিশনারের কার্যালয়ের জেলা প্রাথমিক শিক্ষা পদক কমিটি ঘোষিত ফলাফলে এ তথ্য জানা গেছে।

বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ষাড়ের গজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ইনাম উল্লা খান শ্রীমঙ্গল উপজেলার জালালীয়া রোডের বাসিন্দা মো: ইরফান খানের ছোট ছেলে। তিনি মৌলভীবাজার সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে অনার্স এবং সরকারি তিতুমীর কলেজ থেকে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে শিক্ষকতা পেশায় যোগদান করেন।

এ বছর প্রাথমিক শিক্ষা পদকের জন্য শ্রীমঙ্গল উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়ে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হওয়ার পর বিভাগীয় পর্যায়েও কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ইনাম উল্লা খান বলেন, ‘আমি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি কো-কারিকুলামের উপর গুরুত্ব আরোপ করি, যা তাদের সার্বিক মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্কুলের বাচ্চাদের নিজের সন্তানের মতো মনে করি। তাদের ঝরে পড়া রোধ, পড়াশোনায় মনোযোগী করা, সৃজনশীল কর্মকাণ্ডে উদ্বুদ্ধকরণ, নৈতিক মূল্যবোধের শিক্ষাসহ নানাবিধ কর্মকাণ্ডের মাধ্যমে ছাত্রদের গড়ে তুলতে চেষ্টা করি। যার স্বীকৃতিস্বরূপ আমি উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ এবং বিভাগীয় পর্যায়েও শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছি।

এ ব্যাপারে জানতে চাইলে শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ইনাম উল্লা খান শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় তাকে উপজেলা শিক্ষা পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। তিনি শ্রীমঙ্গলবাসীর মুখ উজ্জ্বল করেছেন।

প্রসঙ্গত, এর আগেও তিনি ২০২২ সালে জেলা ও ২০২৩ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিনি শ্রীমঙ্গল উপজেলার প্রথম আইসিটি এম্বাসাডর এবং সংসদ টেলিভিশনে ৩৩টি ক্লাস ও বাংলাদেশ বেতারে ২১টি ক্লাসের রেকর্ডিং করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com