বেগম খালেদা জিয়াই প্রথম ক্বওমী মাদ্রাসার স্বীকৃতির উদ্যোগ নেন-শরিফুল হক সাজু

October 20, 2024,

আব্দুর রব : বড়লেখা উপজেলার দক্ষিণভাগ মোহাম্মাদিয়া দারুল হাদিস টাইটেল মাদ্রাসার অন্যতম দাতা ও শুভাকাঙ্খী, মৌলভীবাজার জেলা বিএনপির উপদেষ্ঠা ও কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরীফুল হক সাজু বলেছেন, বিএনপি সবসময়ই আলিম-উলামাদের শ্রদ্ধা-সম্মানের সর্বোচ্চ স্থানে মর্যাদা দিয়ে আসছে। আমাদের দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াই সর্বপ্রথম ক্বওমী মাদ্রাসাকে স্বীকৃতি প্রদানের উদ্যোগ নিয়েছিলেন। আমাদের দলের মহসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর ব্যক্তিগত অর্থায়নে অনেক মাদ্রাসা পরিচালনা করছেন। কিন্তু এগুলো মিডিয়ায় প্রচারে উনার নিষেধ থাকায় অনেকেই তা জানেন না। আগামীতে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে, দেশনায়ক তারেক রহমান অবশ্যই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবেন। তখন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ করে ক্বওমী মাদ্রাসার সবধরণের উন্নয়নে আলিম-উলামাদের পরামর্শ নিয়ে এগিয়ে নেওয়া হবে।

 ছাত্র-জনতার আন্দোলনে ক্ষমতাচ্যুত ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের দোসরদের মিথ্যা মামলায় প্রবাসে অবস্থানের প্রায় এক যুগ পর দেশে আসায় রোববার দুপুরে মাদ্রাসা কমিটি, শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে দেওয়া এক সংবর্ধনা সভায় প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথির বক্তব্যে বিএনপি নেতা শরীফুল হক সাজু এসব কথা বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সহসভাপতি মাওলানা আব্দুল কাদিরের সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা শামসুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার মোহতামিম মাওলানা কাওছার আহমদ। এসময় উপস্থিত ছিলেন বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মাদ্রাসা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুর রব, মাদ্রাসা কমিটির উপদেষ্ঠা মনির উদ্দিন, সহসভাপতি ফজুলর রহমান, আব্দুল জব্বার, কোষাধ্যক্ষ মকবুল আলী, প্রবাসী রুমেল আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com