মৌলভীবাজারে জিপি ও পিপি হিসেবে নিয়োগ পেলেন মামুনুর রশিদ ও আব্দুল মতিন চৌধুরী

October 25, 2024,

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতে রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা (জিপি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুনকে এবং পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরীকে।

মৌলভীবাজারের বিভিন্ন আদালতে ৪২ জন আইনজীবীকে সরকারি আইন কর্মকর্তা-সরকারি কৌঁসুলি (জিপি), অতিরিক্ত সরকারি কৌঁসুলি, সহকারী সরকারি কৌঁসুলি, পাবলিক প্রসিকিউটর (পিপি), অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

আইন ও বিচার বিভাগের সলিউটর অনুবিভাগের প্রেরিত স্মারকের তথ্য মতে, মৌলভীবাজার  জেলা  জজ আদালতের রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা মৌলভীবাজার জেলা জাতীয়তাবাদী  আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন জেলার আইন কর্মকর্তা জিপি হিসেবে নিয়োগ পেয়েছেন।  তিনি আইন পেশায় ১৯৮৮ সালের ৪ এপ্রিল যোগদান করেন।

এদিকে অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরী সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মৌলভীবাজার জেলা ইউনিটের অন্যতম সদস্য এবং সুশাসনের জন্য নাগরিক সুজনের মৌলভীবাজার জেলা কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তাকে জেলা দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে নিয়োগ দেয়া হয়েছে। তিনি আইন পেশায় নিয়োজিত হয়েছেন ২০০০ সালের ৫ মে থেকে।

বুধবার ২৩ অক্টোবর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে এ সম্পর্কিত পৃথক নিয়োগ জারি করা হয়।

জেলা ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া এক পত্রের তথ্যে আরও জানা যায়, বকসী জুবায়ের আহমদকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ও নজরুল ইসলামকে সহকারী প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এদিকে জেলা জজ আদালতের অতিরিক্ত কৌসুলি হিসেবে নিয়োগ পেয়েছেন আইনজীবী দেলোয়ার হোসেন। জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন আব্দুল আহাদ, রুনু কান্ত দত্ত, আব্দুল ওয়াহিদ, গোবিন্দ মোহন পাল, আব্দুস সালাম (১), আবু নহর মোহাম্মদ মাসাহুদ, তোফায়েল আহমদ সবুজ। জেলা জজ আদালতের সহকারী কৌসুলিরা হলেন মোসলেহ উদ্দীন আহমেদ, শাহ আখলাকুল আম্বিয়া, দানিয়েল আহমদ, মোহাম্মদ সামছু মিয়া, অনিরুদ্ধ চক্রবর্তী, হোসেন বখশ, নাজমুল হক মুকুল, নাজমুল হোসেন বুলবুল, আব্দুর রহিম তরফদার, সৈয়দ খালেদ আহমদ, ইজাজুল ইসলাম, মাসুদ আলী, শেখ আহমাদ হাবীব, এস এ হাবীব উল্লাহ, আশফাক আহমেদ।

জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটররা হলেন, বিল্লাল হোসেন, শৈলেশ চন্দ্র রায়, সৈয়দ নেপুর আলী, আব্দুল মতলিব, আব্দুস সালাম (২), সুবিনা আক্তার, সালেহ আহমদ রিপন, আব্দুল্লাহ আলমগীর, আহমদ উর রহমান খান, নাসিম আহমদ বাপ্পী, জালাল আহমদ, ফজলে এলাহী, কামরুল ইসলাম, মো. খালিদুর ও মো. বুলবুল আহমদ।

উপ সলিসিটর (জিপি-পিপি) সানা মো: মাহরুফ হোসাইন স্বাক্ষরিত এই নিয়োগাদেশে মৌলভীবাজর জেলার জেলা ও দায়রা জজ আদালত ও এদের অধীন আদালত, বিভিন্ন পর্যায়ের ট্রাইব্যুনাল এবং বিশেষ জজ আদালতে এর আগে নিয়োগ করা সব আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিলক্রমে তাদেরকে নিজ নিজ পদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় মৌলভীবাজার জেলা জজ আদালতের রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা (জিপি)  অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন ও জেলা দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরী পদে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com