সাবেক কৃষি মন্ত্রী মো: আব্দুস শহীদকে প্রধান আসামি করে মামলা

October 23, 2024,

শ্রীমঙ্গল প্রতিনিধি :  শ্রীমঙ্গলে সাবেক কৃষি মন্ত্রী ও ৭ বারের সংসদ সদস্য উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদকে প্রধান আসামি করে আরেক মামলা করা হয়েছে। এ নিয়ে  আব্দুস শহীদের বিরুদ্ধে মামলা সংখ্যা দাঁড়ালো তিনটি।

মঙ্গলবার ২২ অক্টোবর দুপুরে মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতে মামলা  করা হয়।

শ্রীমঙ্গল শহরতলীর বিরাইমপুর আবাসিক এলাকার বাসিন্দা মৃত মন্নান চৌধুরী ছেলে  উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও পৌর বিএনপির আহবায়ক জয়নাল চৌধুরী এ মামলা দায়ের করেন।

এর আগে শ্রীমঙ্গল পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল জব্বার ও কমলগঞ্জ গণমহাবিদ্যালয়ের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী একই এলাকার শাহদাত হোসেন পৃথকভাবে মামলা দুটি করেন।

মামলা এজহারে উল্লেখ করা হয়েছে,  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিরোধীতাকারী। মামলার আসামীগন সাবেক অগণতান্ত্রিক স্বৈরাচারী সরকারের স্থানীয় প্রভাবশালী ও ভাড়াটে সন্ত্রাসী থাকায় বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে শ্রীমঙ্গল এলাকায় সাধারনণ আপামর জনতার ক্ষতিসাধনে হীন পায়তারায় লিপ্ত ছিল। তারই ধারাবাহিকতায় আসামীগন অত্র মামলার প্রথম ঘটনার তারিখ ও সময়ে সাবেক কৃষি মন্ত্রী ও তার ভাই ইফতেখার হোসেন বুলবুল ও এবং শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সাধারণ জগৎ জ্যোতি ধর শুভ্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মৌলভীবাজার ৪ আসনের বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ্ব মো. মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব) এর নির্বাচনী সভায় ভাঙচুর, অগ্নি সংযোগ করিয়া নির্বাচনী সভায় ৫০০ শত চেয়ারে ৫টি টেবিল ও নির্বাচনী সভামঞ্চ ভাঙচুর করে তিন লক্ষ টাকার ক্ষতিসাধন করে। শ্রীমঙ্গল এলাকায় বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে সমস্ত শহরকে অন্ধকার করে, আসামীগন মামলা বাদীর ব্যবসা প্রতিষ্ঠানে অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে হামলা ভাঙচুরের অভিযোগ করা হয়।

মামলায় আসামীরা হলেন, সাবেক কৃষি মন্ত্রীর ভাই কমলগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: ইফতেখার হোসেন বুলবুল (৫৮) শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জগৎ জ্যোতিধর শুভ্র (৫৫) আওয়ামীলীগ নেতা সুধাংশু দেব (৫২)  শ্রীমঙ্গল ভূমি অফিসের সাবেক কানুগো শ্রীপদ দেব (৪৮) , এনাম হোসেন চৌধুরী মামুন (৫২) ,  মো. তারেক মিয়া (৫৬) ,  মো: রফিকুল হক (৫৫) বিটিআরআই, কথিত সুশীল সমাজের নেতা অবিনাশ  আচার্য্য (৫২), শফিকুল ইসলাম জাবেদ (৪৫) আবেদ হোসেন (৩৭),

শ্রীমঙ্গল উপজেলার সাবেক চেয়ারম্যান ভানু লাল রায় (৫৭),  ছালিক আহমদ (৪৮)  জয় ধর (৩৬),  রাশেদ মিয়া ঠিকাদার (৩৪) , দিলবর নগর এলাকার সাবেক কৃষি মন্ত্রীর জমির কেয়ারটেকার খুরশেদ আলম (৬২) নাঈমুর রহমান নাঈম (৩৩),  সুব্রত দেব  (৪৬),  শ্যামল বনিক (৩৩) দিলু বনিক (৫৫) কৃষক লীগের সদস্য সচিব  মো.  হেলাল আহমদ (৪৫), মো. লিমন মিয়া মেম্বার (৪৫) , মো. শাহাজান মিয়া (ড্রাইভার) (৫২), ফরিদ মিয়া সাবেক মেম্বার (৪৫),  ছরুক মিয়া (৩৫), নজরুল মিয়া (৩৫) আসামী করা হয়।

আদালতের বিচারক মিছবাহুর রহমান মামলাটি আমলে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে তদন্ত  করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com