জুড়ীতে কলেজ শিক্ষকের উপর হামলার বিচারের দাবিতে মানববন্ধন

September 2, 2024,

হারিস মোহাম্মদ : জুড়ীতে নিজ কর্মস্থল শাহ নিমাত্রা সাগরনাল ফুলতলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক রিয়াজ উদ্দিনের উপর হামলার প্রতিবাদ ও দোষীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, অবস্থান কর্মসূচি ও ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। একই দাবিতে কর্মবিরতি করেছেন শিক্ষকরাও।

সোমবার, ২ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন। এসময় তারা শিক্ষকের উপর হামলার ঘটনায় কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে  হয়ে মামলা দায়ের, হামলার সাথে জড়িত শিক্ষার্থীদের বহিষ্কার ও জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করার দাবি জানান।

সূত্র জানায়, একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রবিবার দুপুরে স্থানীয় বহিরাগত সন্ত্রাসী ও কয়েকজন শিক্ষার্থী মিলে কলেজের ভেতরে হামলা ও ভাংচুর করে। এসময় কলেজের সহকারী অধ্যাপক রিয়াজ উদ্দিন আহত হন। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা আহত কলেজ শিক্ষককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। চিকিৎসা নেওয়ার পর রোববার বিকেলেই হামলায় জড়িতদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন ওই শিক্ষক।

মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন সাবেক শিক্ষার্থী মাজেদ আহমদ, সুলতান আহমদ ইমন, জিনাত সুলতানা নিপা, বর্তমান শিক্ষার্থী সাইফুর রহমান, আরিফুল ইসলাম, শাহীন ইসলাম প্রমুখ।a

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com