বৃটেনের কার্ডিফ বাংলা স্কুল প্রতি শনিবার ও রোববার খোলা, কমিউনিটির সহযোগীতা কামনা

September 2, 2024,

লন্ডন প্রতিনিধি : মাল্টিমিডিয়া, মাল্টিকালচারেল ও মাল্টিন্যাশনালের বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের  ঐতিহ্যবাহী কার্ডিফ শাহ্জালাল বাংলা স্কুলটি দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর নতুন কমিটির পক্ষ থেকে নব উদ্দোমে খোলার উদ্দোগ নেওয়া হয়েছে।

এখানকার নবপ্রজন্মের সামনে আমাদের ভাষা, কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য.সাফল্য সম্ভাবনা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার মানসে এখন থেকে বাংলা স্কুলটি প্রতি শনিবার ও রবিবার দুপুর ১১ টা থেকে ১ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে বলে শাহ্জালাল বাংলা স্কুল কমিটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর জানিয়েছেন।

বিপুল উৎসাহ -উদ্দীপনায় উল্লেখযোগ্য সংখ্যক প্যারেন্টসদের উপস্থিতিতে রবিবার ১লা সেপ্টেম্বর দূপুর ১২ ঘটিকায় শাহ্জালাল বাংলা স্কুল কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শাহ্ আলী আকবর এর  সভাপতিত্বে ও ট্রেজারার এস এ খাঁন লেনিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সুচিন্তিত মতামত ও নানা পরামর্শ প্রদান করে বক্তব্য রাখেন মোহাম্মদ মকিস মনসুর, এস এ রহমান মধু, আনা মিয়া, আক্তারুজ্জামান কোরেশী নিপু, তৈমুছ আলী, আব্দুল মুমিন, দেওয়ান টুটুল চৌধুরী, খায়রুল ইসলাম, সুমন চৌধুরী, হাফিজ মিফতাউর রহমান কামিল, আতিকুল ইসলাম ও আসরাফ সিদ্দিকী সহ বাংলা স্কুল কমিটির অন্যান্য নেতৃবৃন্দ। পরিশেষে সভায় দোয়া পরিচালনা করেন শাহ্জালাল মসজিদের ঈমাম ও খতীব মাওলানা কাজি ফয়জুর রহমান।

শাহ্জালাল বাংলা স্কুল কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ গোলাম মোস্তফা ও জেনারেল সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর সহ সকল নেতৃবৃন্দ এখানকার নব- প্রজন্মকে দেশের সাথে নাড়ীর বন্ধনে আবদ্ধ করতে ও বাংলা ভাষা সম্মন্ধে সম্ম্যক ধারণা এবং বাংলা শেখানোর লক্ষ্যে আগামী ৭ই সেপ্টেম্বর শনিবার  থেকে বাংলা স্কুল পূনরায় চালু হচ্ছে, অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে ও স্কুল পরিচালনায় কমিউনিটির সবার সার্বিক সহযোগীতা কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com