কুলাউড়া, জুড়ী ও বড়লেখায় বন্যার পানি ধীরগতিতে কমছে, বানভাসি মানুষের দুর্ভোগ কমছেনা

June 23, 2024,

স্টাফ রিপোর্টার॥ উজানে বৃষ্টিপাত না হওয়ায় মৌলভীবাজারের কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলায় বন্যার পানি কিছুটা কমেছে। তবে বৃষ্টি হলে আবার বন্যার পানি বৃদ্ধির সংঙ্কায় রয়েছেন বানবাসী মানুষ। বাড়ি-ঘর, গ্রামীন রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান তলিয়ে রয়েছে। তবে কমলগঞ্জ, রাজনগর, শ্রীমঙ্গল ও সদর উপজেলায় বন্যার উন্নতি হয়েছে। নি¤œাঞ্চলে এখনো পানি রয়েছে। বানভাসির মধ্যে কেউ আশ্রয় কেন্দ্রে অথবা উঁচু স্থানে, আবার অনেকেই নিজের গবাদি পশু নিয়ে উঁচু স্থানে অবস্থান করছেন। এখন ওই সব এলাকার বানভাসি মানুষ দুর্ভোগে পড়েছেন।
জুড়ী ও কুশিয়ারা নদীর পানি এখনও বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। মনু ও ধলাই নদীর পানি বিপদ সীমার নিচ দিয়ে প্রাবাহিত হচ্ছে।
২০৫টি আশ্রয়কেন্দ্রের মধ্যে অধিকাংশ আশ্রয়কেন্দ্রে বানবাসীরা শুকনো খাবার ছাড়া কিছুই পাননি। আশ্রয়কেন্দ্রগুলোতে বিশুদ্ধ পানি ও স্যানিটেশন সমস্যা রয়েছে।
জেলা প্রশাসন জানায়, বন্যায় জেলায় ৪৯টি ইউনিয়নের ৬৩ হাজার ২‘শ ৫০ টি পরিবার ক্ষতি গ্রস্থ হয়েছে। এ পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। বরাদ্দ দেয়া হয়েছে ৮১৫ মে: টন চাল ও জিআর ক্যাশ দেয়া হয়েছে ২ লক্ষ ৭৭ হাজার ৫০০ টাকা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com