চাতলাপুর চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ দায়িত্ব কাজ শুরু করায় ৭ দিন পর যাত্রী যাতায়াত শুরু

August 12, 2024,

প্রনীত রঞ্জন দেবনাথ : কোটা সংস্কার ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রী থেকে পদত্যাগ করে দেশ ত্যাগের পর মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি রপ্তানি বন্ধ ছিল। পুলিশ সদস্যদের দাবী মানার আশ্বাসে ৭ দিন পর সোমবার (১২ আগস্ট) সকাল থেকে চাতলাপুর চেকপোস্ট দিয়ে ভারতে যাত্রী যাতায়াত শুরু হয়েছে।

পুলিশ সদস্য নিহত, থানায় হামলা ভাঙচুর ঘটনার প্রতিবাদে ও বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে গত ৫ আগস্ট বিকাল থেকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চেকপোস্টে ইমিগ্রেশন পুলিশ দায়িত্ব পালন করছিল না। ইমিগ্রেশন পুলিশ তাদের দায়িত্ব পালন না করায় চাতলাপুর চেকপোস্ট দিয়ে গত ৭দিন ধরে ভারতে যাত্রী যাতায়াত বন্ধ ছিল। পুলিশ এ্যাসোসিশনের পক্ষে করা দাবী অন্তবর্তীকালীন সরকারের সংশ্লিষ্ট বিভাগ মেনে নেওয়ার আশ্বাসে সোমবার (১২ আগস্ট) সকাল থেকে চাতলাপুর চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশ দায়িত্ব পালন শুরু করেছে।

চাতলাপুর চেকপোস্ট সূত্রে জানা যায়, আপাতত ভারতে চিকিৎসার জন্য প্রাপ্ত ভিসাধারী ও বাংলাদেশে আটকা পড়া ভারতীয়রা যেতে পারছেন। আপাতত ভ্রমণ ভিসাধারীরা যাতায়াত করতে পারছেন না।

চাতলাপুর চেকপোস্টের কর্মকর্তা এএসআই আলমগীর হোসেন বলেন, এক সপ্তাহ পর সোমবার থেকে এ পথে ভারতে চিকিৎসা ভিসাধারী ও বাংলাদেশে আটকা পড়া ভারতীয়রা এ চেকপোস্ট দিয়ে ভারত যেতে পারছেন। সার্ভার সম্পূর্ণভাবে ভালো হলে ২/১ দিন পর ভ্রমণ ভিসাধারীরাও যেতে পারবেন।’

উল্লেখ্য, কোটা সংস্কার ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট শেখ হাসিনা সাবেক প্রধানমন্ত্রী পদত্যাগ করে দেশ ত্যাগের পর মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি রপ্তানি বন্ধ ছিল।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com