দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময়, সীমান্তবর্তী মন্ডপে বিজিবির বিশেষ নজরদারি

October 3, 2024,

আব্দুর রব : বড়লেখায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবমূখর পরিবেশে উদযাপনের লক্ষে থানা পুলিশের উদ্যোগে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ক মতবিনিময় সভা ২ অক্টোবর বুধবার দুপুরে থানা কমপ্লেক্স হলরুমে অনুষ্ঠিত হয়। সভায় উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি-সম্পাদকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সীমান্তবর্তী অন্তত ৩০টি পূজামন্ডপের নিরাপত্তায় থাকছে বিজিবির বিশেষ নজরদারি।

এবার বড়লেখা উপজেলায় ১৩৪টি সার্বজনিন ও ১২ টি ব্যক্তিগত পূজামন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। নির্বিঘ্নে দূর্গোৎসব পালনের লক্ষে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনাবাহিনী বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া সীমান্তবর্তী বিশেষ করে চা বাগানের দূর্গামন্ডপগুলোর নিরাপত্তায় বিশেষ নজরদারির ব্যবস্থা নিয়েছে বিজিবি। বুধবার বিকেলে বিজিবি-৫২ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল মেহেদি হাসান উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের সীমান্তবর্তী মন্ডপগুলোর প্রস্তুতি পরিদর্শন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মন্ডপ কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন।

থানা কমপ্লেক্সে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ বড়লেখা উপজেলা শাখার সভাপতি বিধান চন্দ্র দাস।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল কাইয়ূম উপজেলার সনাতন ধর্মাবলম্বী সংশ্লিষ্টদের কাছে আইনশৃঙ্খলা বাহিনীর নেওয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে অবিহিত করেন এবং নিশছিদ্র নিরাপত্তা নিশ্চিতকল্পে কী কী পদক্ষেপ  নেওয়া যায় সেই বিষয়ে উপস্থিত সবার মতামত নেন।

তিনি গুজব বিষয়ে সবাইকে সতর্কতা অবলম্বনের অনুরোধ জানান। সভায় সকলের মতামত নিয়ে নামাজ ও আজানের সময়ে বাদ্যযন্ত্র বাজানো সীমিত রাখার জন্য অনুরোধ জানান। মন্ডপের নিরাপত্তার জন্য আপনাদের সহযোগিতা খুবই প্রয়োজন। আমি আশা করি, আপনারা সবসময় পুলিশের পাশে থাকবেন। পুলিশকে সহযোগিতা করবেন। সকল পুজা মন্ডপে সেচ্ছাসেবী রাখবেন এবং দিনের আলোয় প্রতিমা বিসর্জন করতে তিনি সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বড়লেখা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার পাল, সহ-সাধারণ সম্পাদক গিতেশ রঞ্জন দাস বিষু, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদ উদ্দিন, শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নব গোপাল দাশ, উপজেলা পূজা উদযাপন পরিষদের অর্থ সম্পাদক ডা. মুক্তালাল বিশ্বাস, দাসেরবাজার ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রূপন চন্দ্র দাস, পৌর পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উজ্জল ঘোষ প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com