নারীনেত্রী লিপি নিজ হাতে রান্না করা খাবার নিয়ে বন্যাকবলিত মানুষের পাশে

June 22, 2024,

সাইফুল ইসলাম সুমন॥ টানা বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সীমান্তবর্তী ও হাকালুকি হাওর এলাকা মৌলভীবাজারের জুড়ীতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। ঢলের পানিতে জুড়ী উপজেলার নদনদীতে পানি বৃদ্ধি পেয়ে জুড়ী শহর এবং উপজেলার বিভিন্ন নি¤œাঞ্চল প্লাবিত হয়ে ইতিমধ্যে ৫০ হাজার মানুষ পানিবন্দি হয়েছেন। বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে উপজেলার জায়ফরনগর ও পশ্চিমজুড়ী ইউনিয়ন।
টানা বৃষ্টিপাতের কারণে এবং উজানের পাহাড়ি ঢলে বর্তমানে জুড়ীতে অর্ধলক্ষাদিকের বেশি মানুষ পানিবন্দি হয়ে আছে। উপজেলার ৬ টি ইউনিয়নের ৬৫ থেকে ৭০ টি গ্রাম প্লাবিতো হয়েছে। অনেকেই গিয়ে উঠেছেন আশ্রয়কেন্দ্রে। ২৬ টি আশ্রয়কেন্দ্রে ৩১৯ টি পরিবার আশ্রয় নিয়েছে।
এদিকে শনিবার ২২ জুন বিকেলে নিজ হাতে রান্না করা খাবার নিয়ে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বন্যাকবলিত মানুষের পাশে যান সিলেট জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ও বিয়ানীবাজার উপজেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাপিয়া রহমান লিপি। এ সময় তিনি আশ্রয় কেন্দ্রে থাকা বয়োবৃদ্ধা ব্যাক্তি, পুরুষ, মহিলা, নবজাতক শিশুর মা সহ ছোট ছোট বাচ্চাদের হাতে নিজের রান্না করা খাবার তুলে দেন। পরে আশ্রয় নেয়া মানুষের সার্বিক খোঁজ খবর নেন ও তাদের সঙ্গে কথা বলেন।
সরেজমিনে ওইদিন বিকেলে গিয়ে দেখা যায়, বেলাগাঁও উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে তরুণ এই নারীনেত্রী, সমাজকর্মী ও রাজনীতিবিদ সাপিয়া রহমান লিপি নিজ হাতে আশ্রয়কেন্দ্রের লোকজনের মধ্যে খাবার বিতরণ করছেন। এসময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বন্যার্ত লোকজনের সীমাহীন কষ্টের সহযাত্রী হতে আমি আমার নিজ উদ্যোগে নিজের হাতে রান্না করা খাবার নিয়ে তাদের পাশে এসেছি। সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালীরা এগিয়ে এসে দুর্গত মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়ালে বন্যার্ত লোকজনের কষ্ট অনেকটাই লাগব হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com