বড়লেখায় বন্যা পরিস্থিতি স্থিতিশীল : চলছে ত্রাণ বিতরণ

June 23, 2024,

বড়লেখা প্রতিনিধি : বড়লেখায় বন্যা পরিস্থিতি গত তিন দিন ধরে স্থিতিশীল রয়েছে। উপজেলার বর্নি, সুজানগর ও তালিমপুর ইউনিয়নের সবকটি গ্রামীণ রাস্তা এখনও বন্যার পানির নিচে। তবে কিছু এলাকায় অত্যন্ত ধীর গতিতে পানি কমতে শুরু করেছে। গত এক সপ্তাহ ধরে লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে চরম ভোগান্তি পোহাচ্ছেন। এদিকে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

রোববার  উপজেলার বর্নি ইউনিয়নের ২০০, সুজানগর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১৫০, তালিমপুর ইউনিয়নের ১০০, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের ১০০ বন্যাদুর্গত পরিবারের মাঝে ১০ কেজি করে ত্রাণের চাল, পানি রাখার জারিকেন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী মঈন উদ্দিন, বর্নি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, তালিমপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এখলাছুর রহমান, দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মুহিবুর রহমান কামাল, সাংবাদিক আব্দুর রব, বর্নি ইউপি সদস্য সুনাম উদ্দিন, বিকাশ দাস, নুনু মিয়া, আবুল হোসেন, ব্যবসায়ি তানভির আহমদ প্রমুখ।

ইউএনও নাজরাতুন নাঈম জানান, বৃষ্টি না হওয়ায় বন্যা পরিস্থিতির উন্নতি আশা করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাপ্ত ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত আছে। কোনো দুর্গত মানুষ যাতে সরকারি সহায়তা থেকে বঞ্চিত না হয় এবং ত্রাণ বিতরণ সঠিক হয় সে ব্যাপারে তিনি (ইউএনও) ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম সারোয়ার সার্বক্ষণিক তদারকি করছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com