বাজার তদারকি চালাচ্ছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠন

August 12, 2024,

শাহরিয়ার খান সাকিব॥ দেশের চলমান পরিস্থিতিতে মৌলভীবাজারে নিত্যপণ্যের বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখতে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় দিনের মতো বাজার তদারকিতে নেমেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা।

রোববার ১১ আগষ্ট সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত শহরের পশ্চিম বাজারে নিত্যপণ্য চাল, ডাল, আলু, পেয়াজ, ডিম, বয়লার মোরগ, মাছ ও সবজি বাজার তদারকি করা হয়।

শিক্ষার্থীরা পণ্যের গুণগত মান যাচাই এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে কিনা সেটির তদারকি করতে দেখা গেছে তাদের। এছাড়াও প্রতিটি দোকানে মূল্যতালিকা আছে কিনা সেটিও খতিয়ে দেখা হয়। যেসব দোকানে কোনো মূল্য তালিকা টানানো নেই সেসব দোকানিকে সতর্ক করছেন তারা। তাদের বাজার তদারকির উপর কার্যক্রম আগামী এক সপ্তাহ চলবে। সার্বিক সহযোগীতায় ছিলেন সিনিয়র সাংবাদিক এস এম উমেদ আলী।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন- সুমি চৌধুরী, কেয়া চৌধুরী, ইমতিয়াজ হোসেন  ইফতি, নাদিয়া আক্তার তাম্মিসহ অন্যান্যরা।

পৃথক ভাবে উপস্থিত ছিলেন শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজারের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, দপ্তর সচিব সিরাজুল ইসলাম, কার্যকরী পরিষদের সদস্য আব্দুল কাইয়ুম রুবেল, টিম মেম্বার শেখ সামী, মোঃ হৃদয় মিয়া, মাহবুবুর রহমান ইয়ামিম, শাহরিয়ার রহমান শিহাব, মোহাম্মদ আমান রহমান। সপ্তাহব্যাপী বাজার মনিটরিং করা হবে বলে জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আমরা ব্যবসায়ী ও ভোক্তাদের কথা শুনছি। তারা জানিয়েছেন, বড় বড় প্রতিষ্ঠন বা আমদানী কারকদের সিন্ডিকেট ভাংতে হবে। এছাড়া পণ্যপরিবহনের ক্ষেত্রে সড়কে  চাঁদাবাজি নিয়ন্ত্রণ করতে পারলে পণ্যের দাম কমে যাবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com