বৃটেনে মুসলিম হেল্প ইউকের বার্ষিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও ডিনার পার্টি অনুষ্ঠিত

September 24, 2024,

সালেহ আহমদ (স’লিপক) : বৃটেনে মুসলিম কমিউনিটির ছেলেমেয়েদের কুরআন শিক্ষায় উৎসাহিত করতে এক কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার অয়োজন করে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা মুসলিম হেল্প।

শনিবার ২১ সেপ্টেম্বর বৃটেনের লন্ডন মুসলিম সেন্টারে বিকাল ৪টা থেকে এ অনুষ্ঠান শুরু হয়। লন্ডনের বিভিন্ন স্থান থেকে ৪৮জন ছেলে-মেয়ে এ কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

মুসলিম হেল্পের চেয়ারম্যান আব্দুছ ছোবহানের সভাপত্বিতে ও চ্যারিটি কো-অর্ডিনেটর অখলাকুর রহমানের পরিচালনায় প্রতিযোগিতার বিচারক ছিলেন বিশিষ্ট টিভি প্রেজেন্টার কারী আহমেদ হাসান, উস্তাদ হামজা, শেখ আব্দিল ফাত্তাহ, আবু সায়েদ আনসারী, হাফিজ মুস্তাক আহমেদ ও রেজাউর রহমান। এসময় প্রতিযোগিদের সাথে বিপুলসংখ্যক মা, বাবা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বার্ষিক ডিনার পার্টি পূর্বে সিলেটের বিশ্বনাথে প্রথম মেটার্নিটি হসপিটাল প্রতিষ্ঠার লক্ষ্যে ফান্ডরাইজিং ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় হাসপাতালের ফাউন্ডার লাইফ মেম্বারদের মধ্যে বক্তব্য রাখেন মুসলিম হেল্প চ্যারিটির সিইও সিদ্দিক আলী, অনুপম নিউজ টোয়েন্টিফোর ও দৈনিক প্রেসনোট সম্পাদক সাংবাদিক মুহিব উদ্দিন চৌধুরী, কলেজ শিক্ষক মুহাম্মদ রুহানি, বারাকা রেস্তোরাঁ এর ডিরেক্টর ইসলাম উদ্দিন, কমিউনিটি ব্যক্তিত্ব তাজ উদ্দিন, আব্দুল কাদির, আশরাফুল হুদা, আক্তার হোসাইন, শামীম আশরাফ, মোহাম্মদ আনোয়ার খান, জান্নাতুল ইসলাম, গিয়াস মিয়া, ইলিয়াস আলী পাশা প্রমুখ।

এসময় যুক্তরাজ্যের কমিউনিটি ব্যক্তিত্ব সাংবাদিক লেখক এ কে এ আবু তাহের চৌধুরী, স্বচিন্তা লিটল ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক ব্যাংকার সৈয়দ সোহেল আহমদ, কবি আব্দুল মুহিত, সাংবাদিক শাকিল আহমদ সোহাগ, যুবনেতা আনোয়ার খান, মানিক মিয়া সহ অংশগ্রহণকারী ছেলে মেয়েদের পিতা-মাতা ও অসংখ্য শুভাকাঙ্ক্ষীগণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বার্ষিক ডিনার পার্টি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে বিশ্বের শান্তি ও কল্যাণ কামনা করে ও মোনাজাত পরিচালনা করেন জনপ্রিয় টিভি প্রেজেন্টার আবু সায়েদ আনসারী।

দু’টি পর্বের প্রতিদ্বন্ধিতার মাধ্যমে যাচাই বাঁচাই করে তিনজনকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার দেওয়া হয় এবং অংশগ্রহণকারী বাকি সবার মাঝে সম্মানসূচক মেডেল ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

বিচারকগণ বলেন, ছেলে-মেয়েকে কুরআন শিক্ষা দেওয়ার জন্য মুসলিম কমিউনিটিকে আরো সচেতন ও উৎসাহমূলক অনুষ্ঠান পরিচালনা করতে হবে। এতে ছেলে-মেয়েরা ইসলাম থেকে বিচ্যুত হবে না।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com