বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মৌলভীবাজারে বিএনপির সমাবেশ

July 3, 2024,

স্টাফ রিপোর্টার॥ বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগে সমাবেশ হয়েছে। বুধবার ৩ জুলাই বিকেলে মৌলভীবাজার শহরের সৈয়দ শাহ মোস্তফা (র:) পৌর ঈদগাহ প্রাঙ্গণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও সিলেট সিটির সাবেক মেয়র মো: আরিফুল হক চৌধুরী।
জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ফয়ছল আহমদ এর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি.কে গউছ।
বক্তব্য রাখেন জেলা বিএনপির উপদেষ্ঠা শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো: মহসীন মিয়া মধু, জেলা বিএনপির সহ-সভাপতি মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, আশিক মোশারফ, হেলু মিয়া, জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় যুবদল নেতা জাকির হোসেন উজ্বল, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জি এম মুক্তাদির রাজু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মারুফ আহমদ প্রমুখ।
বাদ জোহর থেকে ভারী বর্ষণ অপেক্ষা করে দলে দলে জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতৃবৃন্দরা খন্ড খন্ড দলে সমাবেশ স্থলে আসতে থাকেন। দুপুর থেকে সমাবেশের আশপাশস্থল ও শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের সরব উপস্থিতি ছিলো লক্ষ্যণীয়। সমাবেশে বক্তরা বলেন সরকারের আশ্রয় প্রশ্রয়ে দেশে লুটরাজ্যত্ব কায়েম হচ্ছে। তাদের মদদ পুষ্ট অনেক আমলারা কিভাবে আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে তা এখন আর দেশবাসীর অজানা নয়। কি আজব বিষয় সাংবাদিকরা এই তথ্যগুলো জাতির কাছে তুলে ধরায় তাদেরকেও একটি সংগঠনের ব্যানারে হুঁশিয়ারি দেওয়া হয়। আওয়ামীলীগ বিনা ভোটে দীর্ঘ দিন থেকে ক্ষমতা আকড়ে থেকে আয়েশী জীবন যাপন করলেও দেশের মানুষ অর্ধহারে অনাহারে দিনাতিপাত করছেন। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধগতি জনজীবনে নাভিশ্বাস চলছে। অথচ তারা সে দিকে কোনো ভ্রুক্ষেপই না করে মেঘাপ্রকল্পের নামে মেঘা ডাকাতি করে দেশের টাকা বিদেশে পাচার করছে। তারা দেশের স্বার্থের চাইতে ভারতের তাঁবেদারীতেই মগ্ন। ভারতের তৈলমর্দন করে কিভাবে ক্ষমতা দীর্ঘায়িত করা যায় সেই ফন্দি ফিকিরে ব্যস্ত। আমাদের প্রয়োজনে নয় ভারতের প্রয়োজনে তাদের স্বার্থে রেলযোগাযোগসহ অন্যান্য নানা সুযোগ সুবিধা দিচ্ছে আওয়ামীলীগ সরকার। অথচ দীর্ঘদিন থেকে ভারতের কাছে আমাদের গুরুপূর্ণ প্রয়োজনগুলো হচ্ছে উপেক্ষিত।
নেতৃবৃন্দ বলেন মিথ্যা, সাজানো ও রাজনৈতিক প্রতিহিংসা প্ররায়ণতার মামলায় আজ সাবেক একাধিকবারের সফল ও জনপ্রিয় প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জেল হাজতে। অথচ দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচারকারীরা বীরদর্পে দাঁপিয়ে বেড়ায়। দেশ অর্থনীতির অবস্থা আজ একেবারেই সূচনীয় পর্যায়। দেশে আজ আইনের শাসন উপেক্ষিত হচ্ছে। গণতন্ত্র ও ভোটাধিকারের কবর রচিত হয়েছে। এখন রাজপথে পুলিশ ও প্রশাসনের লোক ছাড়া আওয়ামীলীগ নেতাকর্মীকে পাওয়া যায়না।
সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে নেতৃবৃন্দ বলেন আগামীতে যে আন্দোলন আসবে তা দেশের স্বার্থে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনার স্বার্থে এবং বেগম খালেদা জিয়াসহ সকল গণতন্ত্রকামী রাজবন্দীদের মুক্তির স্বার্থে রাজপথে সক্রিয় থাকতে হবে। সমাবেশে জেলা ও উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছা সেবকদল, কৃষকদল, শ্রমিকদলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com