মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

February 25, 2023,

স্টাফ রিপোর্টর॥ ইট পাথরের শহরে সব-ই মেকী। প্রকৃতির রূপের পরিবর্তে চোখের সামনে প্রতিনিয়ত দেখি আবর্জনার স্তূপ; নাকে লাগে পোড়া পিচের গঁন্ধ! চারিদিকে শুধু ব্যস্ততার হাতছানি। শত ব্যস্ততার মাঝে মন চায় একটু আনন্দ।

সাংবাদিকদের সংগঠন মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের আয়োজনে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলাস্থ মোজাফরাবাদ এম আর খাঁন চা বাগানে বার্ষিক বনভোজনে গিয়ে কর্মব্যস্ত সাংবাদিকরা মিলে আনন্দ উল্লাস করে কাটিয়ে দেয় সারাটি দিন। বিভিন্ন ক্রীড়া প্রতিযোগীতার মাধ্যমে সমাপ্তি হয় বনভোজনের।

শনিবার ২৫ ফেব্রুয়ারি সকালে ফোরামের ড. সৈয়দ মুজতবা আলী সড়কস্থ অস্থায়ী কার্যালয়ের সম্মুখে সাংবাদিকরা একত্রিত হয়ে বাসযোগে বনভোজন স্পটে যান। সেখানে গিয়ে ক্যামেরায় ও মোবাইল ফোনে ছবি এবং ভিডিও ধারণ করে আনন্দ উল্লাসে সময় কাটান।

সকাল ১১টায় ফোরামের অস্থায়ী কার্যালয় সম্মুখ থেকে বাসযোগে রওয়ানা হয়ে ১২টায় এম আর খাঁন চা বাগানে নির্ধারীত বনভোজন স্পটে গিয়ে পৌঁছান। সেখানে গিয়ে প্রথমে তাঁরা ছোটছোট বিভিন্ন দলে বিভক্ত হয়ে কিছু সময় ঘুরাঘুরি করেন এবং ফটোসেশান করেন।

এসময়  তাঁরা বাগানের কর্মরত শ্রমিকদের সাথে তাদের জীবনমান নিয়ে আলোচনা করেন। কেউ কেউ আবার নিউজের জন্য ছবি তোলে, ভিডিও ধারণ করেন। কেউবা আবার বিভিন্ন তথ্যাদী সংগ্রহ করে মোবাইলে সংরক্ষণ করেন। পরে হালকা নাস্তা খেয়ে শুরু হয় ক্রীড়া প্রতিযোগীতা।

প্রথমে প্রীতি ফুটবল টুর্ণামেন্টের মাধ্যমে শুরু হয় ক্রীড়া প্রতিযোগীতা। টুর্ণামেন্টে সিনিয়র একাদশ বনাম জুনিয়র একাদশ ২০ মিনিটের তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে। খেলা ড্র হয়। সময় সল্পতার কারণে সিনিয়র একাদশকে বিচারকম-লীরা বিজয়ী ঘোষণা করেন। সেরা খেলোয়াড় নির্বাচিত হন এলিসন সম্ভু।

পরে বেলুন ফাটানো প্রতিযোগীতায় ক্রমান্বয়ে মাহফুজ শাকিল, দুরুদ আহমদ ও মছব্বির আলী, পুকুরে-পাড়ে প্রতিযোগীতায় মছব্বির আলী, খালেদ বখশ চৌধুরী ও চৌধুরী মোহাম্মদ মেরাজ ১ম, ২য় এবং ৩য় নির্বাচিত হন। সবশেষে আনন্দ কূপন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। আনন্দ কূপন র‌্যাফেল ড্র লটারিতে ১ম, ২য় ও ৩য় সহ বিশেষ আরও ৯টি পুরস্কার প্রদান করা হয়।

ফোরামের নির্বাচিত নেতৃবৃন্দসহ সদস্যবৃন্দের প্রাণবন্ত উপস্থিতিতে বনভোজনে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণীর মাধ্যমে বনভোজনের সমাপনী ঘোষণা করা হয়।

মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মছব্বির আলীর পরিচালনায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফোরামের সভাপতি সিনিয়র সাংবাদিক বকসী ইকবাল আহমদ, সহ-সভাপতি প্রণীতরঞ্জন দেবনাথ, খালেদ বখশ চৌধুরী, যুগ্ম সম্পাদক দুরুদ আহমদ, ফোরামের উপদেষ্টা ব্যাংকার ও লেখক মোঃ মুশতাক আহমেদ মম, ফোরামের উপদেষ্টা প্রবাসী কমিউনিটি লিডার আব্দুর রহমান মনা সহ ফোরামের কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ। ফেরার পথে গ্র্যান্ড সুলতানের বিভিন্ন লোকেশনে ফোরামের সাংবাদিকরা ফটোসেশান করেন।

বনভোজনকে সফল ও বাস্তবায়ন করতে বকসি ইকবাল আহমদ, মোঃ মুশতাক আহমেদ মম, আব্দুর রহমান মনা ও মছব্বির আলী সার্বিক ব্যবস্থাপনা উপ-কমিটি, স’লিপক, মোঃ মোনায়েম খান, বুলবুল খান ও রুমেল আহমদ খাবার ব্যবস্থাপনা ও পরিবেশনা উপ-কমিটি এবং দুরুদ আহমদ, পিন্টু দেবনাথ, মোঃ রুমান আহমদ, সেকুল ইসলাম তালুকদার ও কাইয়ুম ইসলাম পুরস্কার বিতরণী উপ-কমিটি এর দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com