কুলাউড়ার লালারচক সীমান্তে কিশোরীকে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেছে বিএসএফ, আহত ২

September 3, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের কুলাউড়ায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলিতে স্বর্ণা দাস নামের এক কিশোরীর মৃত্যু হয়েছে। নিহত স্বর্ণা জেলার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের কালনীগড় গ্রামের পরেন্দ্র দাসের মেয়ে। সে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত ছিলো। এ ঘটনায় আরোও ২ জন আহত হয়েছে।

স্বর্ণার বাবা পরেন্দ্র দাস জানান, ভারতের ত্রিপুরায় তার বড়ছেলে থাকেন। তাকে দেখতে স্বর্ণা ও তার মা রোববার রাতে দালালের সহযোগিতায় লালারচক সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করেন। রাত ৯টার দিকে ভারতের কাঁটাতারের বেড়ার কাছে পৌঁছালে বিএসএফ তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালালে স্বর্ণা ঘটনাস্থলে মারা যায়। ভাগ্যক্রমে স্বর্ণার মা বেঁচে যান। বিষয়টি জানাজানি হয় ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে।

ঘটনার সত্যতা স্বীকার করে শরিফপুর ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান জানান, মোট ৪ জন বাংলাদেশী দালাল মাধ্যমে সীমান্তের কাঁটাতারের পাশে গেলে বিএসএফ গুলি করলে ঘটনাস্থলে এক কিশোর নিহত হয়। এঘটনায় অরোও ২ জন আহত হয়। আহতদের সিলেট ওসমানি মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়। তাদের বাড়ি চট্রগামে। নিহতের লাশ এখনো ফেরত পাওয়া যায়নি। তবে সীমান্তে বিজিবি এবং বিএসএফ বৈঠক চলছে।

এ বিষয়ে ৪৬ বিজিবি কমান্ডিং অফিসার লে: কর্ণেল মিজানুর রহমান এর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে ফোন রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com