উজানে বৃষ্টিপাত হওয়ায় আবারও মৌলভীবাজারের পাঁচ উপজেলায় বন্যার পানি বৃদ্ধি : দীর্ঘস্থায়ী বন্যায় রূপ নিয়েছে

July 3, 2024,

স্টাফ রিপোর্টার॥ বন্যা কবলিত এলাকা ও উজানে বৃষ্টিপাত অব্যাহত থাকায় মৌলভীবাজারের কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলায় আবারও বন্যার পানি বৃদ্ধি পেয়েছে। এছাড়াও রাজনগর উপজেলার ২টি ইউনিয়ন ও সদর উপজেলার ৩টি ইউনিয়নে বন্যার পানি বৃদ্ধি পেয়ে দীর্ঘস্থায়ী বন্যার রূপ নিয়েছে। ২ সপ্তাহের অধিক সময় থেকে পানির নীচে তলিয়ে রয়েছে কুলাউড়া পৌর সাভার ৫টি ওয়ার্ড, কুলাউড়া উপজেলা পরিষদ,  জুড়ী উপজেলা পরিষদ সহ ওইসব এলাকার বাড়িঘর, শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তা ঘাট।

পানি উন্নয়ন বোর্ড জানায় মঙ্গলবার সন্ধ্যা ৬টায় টায় কুশিয়ারা নদীর পানি শেরপুর পয়েন্টে ১৭ সে: মি:, মনুনদীর পানি শহরের চাঁদনীঘাট এলাকায় ২৬ সে: মি: ও জুড়ী নদীর পানি বিপদ সীমার ১৮৪ সে: মি: বিপদসীমার উপরদিয়ে প্রবাহিত হচ্ছে। ধলাই নদীর পানি বিপদ সীমার ১ সে: মি:  উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃষ্টিপাতের কারণে কুশিয়ারা, জুড়ী, ফানাই ও আন ফানাই নদী দিয়ে ঢল নেমে বন্যার পানি বৃদ্ধি পায়। সৃষ্ট দীর্ঘস্থায়ী বন্যায় এসব এলাকার পানিবন্দি সাধারণ মানুষ এখন চরম ভোগান্তি পড়েছেন। বন্যার কারণে যারা আশ্রয় কেন্দ্রে উঠেছেন তাদের বাড়ি ফেরা অনেকটা অনিশ্চিত রয়েছে।

সরকারি হিসেবে ৩ লাখ মানুষ এখনও পানিবন্ধি রয়েছেন। দীঘদিন বাড়ি-ঘর পানির নীচে তলিয়ে থাকায় সেগুলো ক্ষতিগ্রস্থ হচ্ছে। দুর্গত এলাকায় স্যানিটেশন, শিশু খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট রয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com